এপেক্স ক্লাবের মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, হেলথ নিউজ | ২১ জুলাই ২০১৮, ১৩:০৭ | আপডেটেড ২৭ জুলাই ২০১৮, ১২:০৭

cycle-health

মাদক কে না বলুন- আহ্বানে ঢাকায় সাইকেল শোভাযাত্রা করল অ্যাপেক্স ক্লাব অব বাংলাদেশ।

শুক্রবার সকালে তিন শতাধিক সাইক্লিস্ট জাতীয় সংসদ ভবনের সামনে থেকে যাত্রা শুরু করে, জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়  এই শোভাযাত্রা।

যুব সমাজকে অবক্ষয় থেকে রক্ষা ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করছে এপেক্স বাংলাদেশ। সমাজ থেকে মাদক নির্মূলে সরকারের সঙ্গে কাজ করার কথাও জানিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

দুরন্ত বাইসাইকেলের সহযোগিতায় অনুষ্ঠিত এই শোভাযাত্রা খামারবাড়ি, বিজয় সরণি, সাতরাস্তা, মগবাজার, কাকরাইল মোড়, মৎস্য ভবন, হাই কোর্ট হয়ে জাতীয় প্রেস ক্লাবে পৌঁছে।

এরপর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন সেবুল বলেন, “সরকার মাদক নিয়ন্ত্রণে যে বৃহৎ কার্যক্রম হাতে নিয়েছে, তা দেশের জন্য একটি ভালো কাজ। দেশ থেকে পুরোপুরি মাদক নির্মূল করতে না পারলে দেশ ধ্বংসের কিনারায় পৌঁছাবে। তাই দেশকে রক্ষা করার জন্য, এই সমাজকে রক্ষা করার জন্য, যুব সমাজকে রক্ষা করার জন্য দেশ থেকে মাদক নির্মূল করা আবশ্যক।”

যুব সমাজকে মাদকের থাবা থেকে রক্ষায় ছয়টি প্রস্তাব তুলে ধরেন তিনি। এগুলো হল- নিরাপরাধী কাউকে মাদকের অভিযোগে হেনস্তা না করা, অবৈধ মাদক বহনকারী ও সংরক্ষককে ট্রাইব্যুনালের মাধ্যমে দ্রুত বিচারের মুখোমুখি করা, বাবা-মাসহ অভিভাবকদের সতর্ক করা, মাদক আইনের শক্ত প্রয়োগ ও প্রয়োজনে যুগোপযোগী করা, মাদকের কারণে কিভাবে পরিবার ও দেশ ধ্বংস হয়ে যাচ্ছে তা তুলে ধরে টিভি চ্যানেল ও প্রচার মাধ্যমে প্রচারের ব্যবস্থা করা এবং মাদকের ভয়াবহতা সম্পর্কে ছোট ছোট ভিডিও তৈরি ও তথ্য মন্ত্রণালয় ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতর কর্তৃক সিনেমা হলে প্রচারের ব্যবস্থা করা।

শোভাযাত্রা উদ্বোধক করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ডেইজি সারোয়ার বলেন, “ঢাকা উত্তর সিটির প্রয়াত মেয়র সাইক্লিস্ট ছিলেন। তিনি আজ না থাকলেও এ উদ্যোগকে সফল ও সামনে এগিয়ে নেয়ার চেষ্টা অব্যাহত রাখা হবে।”

সংবাদ সম্মেলনে এপেক্স বাংলাদেশের সহ-সভাপতি কাইয়ুম চৌধুরী, বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক আশরাফউদ্দিন চুন্নু, এপেক্স ক্লাবের সদ্য অতীত জাতীয় সভাপতি খুরশিদ-উল-আলম অরুণ, প্রাণ-আরএফএল এর দুরন্ত বাই সাইকেলের ব্র্যান্ড ম্যানেজার রকিবুল আহসান, এপেক্স ক্লাবের জাতীয় কোষাধ্যক্ষ রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পুরো অনুষ্ঠানের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন এপেশিয়ান এজাজ মাহমুদ রনি ও এপেশিয়ান শাহাদত হোসেন।

এ আয়োজনটির অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের প্রথম স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক পূর্ণাঙ্গ ওয়েব পোর্টাল হেলথ নিউজ। এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে একাত্তর টিভি, সমকাল, জাগো নিউজ, বাংলাদেশ নিউজ আওয়ার, কুষ্টিয়ার সময়, ‘এখন’ ডটকম ও রেডিও পার্টনার হিসেবে জাগো এফএম যুক্ত ছিল।

বিষয়:

নোটিশ: স্বাস্থ্য বিষয়ক এসব সংবাদ ও তথ্য দেওয়ার সাধারণ উদ্দেশ্য পাঠকদের জানানো এবং সচেতন করা। এটা চিকিৎসকের পরামর্শের বিকল্প নয়। সুনির্দিষ্ট কোনো সমস্যার জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়।

এমন ভারতবর্ষ দেখেনি কেউ আগে

এমন ভারতবর্ষ দেখেনি কেউ আগে

দেশে করোনায় মৃত্যুর মিছিলে ১১ হাজারেরও বেশি মানুষ

সংক্রমণের দ্বিতীয় ঢেউ

কমছে মৃত্যু, বাড়ছে স্বস্তি

খালি হাতেই পার হতে হবে দ্বিতীয় ঢেউ !

সর্বত্রই এখনো অসহায় আত্মসমর্পণ

মৃত্যু পৌণে ১২ লাখ ছাড়িয়ে গেছে

পৌণে ১২ লাখ মানুষ মারা গেলেন

করোনায় মৃত ৫ হাজার ছাড়ালো

করোনাভাইরাসে পৃথিবীর ৮ লাখ মানুষ নেই

সাড়ে ৭ লাখের বেশি মানুষ মারা গেলেন করোনায়

বিশ্বে একদিনেই ২ লাখ আক্রান্ত

আক্রান্ত ও মৃত্যু বাড়ছেই

নির্ধারিত মুল্যে আইসিডিডিআরবিতে করোনা টেষ্ট

২৪ ঘন্টায় প্রায় ৪ হাজার আক্রান্ত

৩৮ থেকে বেড়ে মৃত্যু ৪৩

ব্রাজিলে একদিনেই শনাক্ত ৫৪ হাজারের বেশি

সপ্তাহ ধরেই মৃত্যু কমপক্ষে ৩৫

মৃত্যু নেমেছে ৪৫ থেকে ৩৭ জনে

স্বাস্থ্য সেবায় যাত্রা শুরু

আঙুর কেন খাবেন?

ছোট এ রসালো ফলটিতে আছে প্রচুর পরিমাণে পুষ্টি, অ্যান্টিঅক্সিডেন্ট, খনিজ ও ভিটামিন। আঙুরে রয়েছে ভিটামিন কে, সি, বি১, বি৬ এবং খনিজ উপাদান ম্যাংগানিজ ও পটাশিয়াম। আঙুর কোষ্ঠকাঠিন্য, ডায়াবেটিস, অ্যাজমা ও হৃদরোগের মতো রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে।

সব টিপস...

চকলেটে ব্রণ হয়?

এই পরীক্ষাটি চালাতে গবেষকরা একদল ব্যক্তিকে এক মাস ধরে ক্যান্ডি বার খাওয়ায় যাতে চকলেটের পরিমাণ ছিল সাধারণ একটা চকলেটের চেয়ে ১০ গুণ বেশি। আরেক দলকে খাওয়ানো হয় নকল চকলেট বার। চকলেট খাওয়ানোর আগের ও পরের অবস্থা পরীক্ষা করে কোনো পার্থক্য তারা খুঁজে পাননি। ব্রণের ওপর চকলেট বা এতে থাকা চর্বির কোনো প্রভাব রয়েছে বলেও মনে হয়নি তাদের।

আরও পড়ুন...

      ভিটামিন ডির ঘাটতি পূরণে কী করণীয়?

300-250
promo3