Site icon Health News

ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু

দেশে একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৪৭০ জন রোগী; সময়ে মশাবাহিত রোগটিতে প্রাণ হারিয়েছে ১২ জন

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ৩১৯ জন ঢাকা মহানগরে এবং ১১৫১ জন দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছে।

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৪২ জন। তাদের মধ্যে ১ লাখ ৪ হাজার ২২৭ জন ঢাকার এবং ১ লাখ ৯০ হাজার ৮১৫ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে ৭ জনের এবং ঢাকার বাইরে এই সংখ্যা ৫।

সব মিলিয়ে এ বছর ১৪৯৬ জনের প্রাণ কেড়েছে ডেঙ্গু, যার মধ্যে ৮৭২ জনের মৃত্যু হয়েছে ঢাকায়। বাকি ৬২৪ জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মারা গেছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ৫ হাজার ৯০৫ জন রোগী। তাদের মধ্যে ১৫৫৫ জন ঢাকায় এবং ৪ হাজার ৩৫০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

মাসের হিসাবে, ডেঙ্গু আক্রান্ত হয়ে জানুয়ারিতে হাসপাতালে ভর্তি হয়েছে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুনে ৫ হাজার ৯৫৬ জন, জুলাইয়ে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্টে ৭১ হাজার ৯৭৬ জন, সেপ্টেম্বরে ৭৯ হাজার ৫৯৮ জন এবং অক্টোবরে ৬৭ হাজার ৭৬৯ জন হাসপাতালে ভর্তি হয়। ১৪ নভেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩ হাজার ৮৬৭ জন রোগী।

জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুনে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন, সেপ্টেম্বরে ৩৯৬ জন এবং অক্টোবরে ৩৫৯ জনের মৃত্যু হয়। নভেম্বরের প্রথম ১৪ দিনে মৃত্যু হয়েছে ১৪৮ জনের।

Exit mobile version