Site icon Health News

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা তিন লাখ ছুঁই ছুঁই

দেশে একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১৭৪০ জন; সময়ে মশাবাহিত রোগটি প্রাণ কেড়েছে আটজনের

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ৩৩০ জন ঢাকা মহানগরের এবং ১৪১০ জন দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছে।

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৯৩ হাজার ৫৭২ জন। তাদের মধ্যে ১ লাখ ৩ হাজার ৯০৮ জন ঢাকার এবং ১ লাখ ৮৯ হাজার ৬৬৪ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে দুইজনের এবং ঢাকার বাইরে এই সংখ্যা ৬।

সব মিলিয়ে এ বছর ১৪৮৪ জনের প্রাণ কেড়েছে ডেঙ্গু, যার মধ্যে ৮৬৫ জনের মৃত্যু হয়েছে ঢাকায়। বাকি ৬১৯ জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মারা গেছে।

সোমবার সকালে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ৬ হাজার ১৭ জন রোগী। তাদের মধ্যে এক হাজার ৫৪৫ জন ঢাকায় এবং ৪ হাজার ৪৭২ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

মাসের হিসাবে, ডেঙ্গু আক্রান্ত হয়ে জানুয়ারিতে হাসপাতালে ভর্তি হয়েছে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুনে ৫ হাজার ৯৫৬ জন, জুলাইয়ে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্টে ৭১ হাজার ৯৭৬ জন, সেপ্টেম্বরে ৭৯ হাজার ৫৯৮ জন এবং অক্টোবরে ৬৭ হাজার ৭৬৯ জন হাসপাতালে ভর্তি হয়। ১৩ নভেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ হাজার ৩৯৭ জন রোগী।

মাসওয়ারি মৃত্যু হয়েছে জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুনে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন, সেপ্টেম্বরে ৩৯৬ জন এবং অক্টোবরে ৩৫৯ জনের মৃত্যু হয়। নভেম্বরের প্রথম ১৩ দিনে মৃত্যু হয়েছে ১৩৬ জনের।

Exit mobile version