Site icon Health News

ডেঙ্গু: হাসপাতালে ভর্তি ১৫১২ রোগী

দেশে একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১৫১২ জন; মশাবাহিত রোগটিতে মৃত্যু হয়েছে জনের

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ৩৩৮ জন ঢাকা মহানগরে এবং ১১৭৪ জন দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছে।

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৯০ হাজার ৮৪ জন। তাদের মধ্যে ১ লাখ ৩ হাজার ২২৭ জন ঢাকার এবং ১ লাখ ৮৬ হাজার ৮৫৭ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে ৪ জনের এবং ঢাকার বাইরে এই সংখ্যা ২।

সব মিলিয়ে এ বছর ১৪৬৬ জনের প্রাণ কেড়েছে ডেঙ্গু, যার মধ্যে ৮৬১ জনের মৃত্যু হয়েছে ঢাকায়। বাকি ৬০৫ জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মারা গেছে।

শনিবার সকালে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ৬ হাজার ৩৭৩ জন রোগী। তাদের মধ্যে ১৬০৮ জন ঢাকায় এবং ৪ হাজার ৭৬৫ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

মাসের হিসাবে, ডেঙ্গু আক্রান্ত হয়ে জানুয়ারিতে হাসপাতালে ভর্তি হয়েছে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুনে ৫ হাজার ৯৫৬ জন, জুলাইয়ে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্টে ৭১ হাজার ৯৭৬ জন, সেপ্টেম্বরে ৭৯ হাজার ৫৯৮ জন এবং অক্টোবরে ৬৭ হাজার ৭৬৯ জন হাসপাতালে ভর্তি হয়। ১২ নভেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৯০৯ জন রোগী।

মাসওয়ারি মৃত্যু হয়েছে জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুনে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন, সেপ্টেম্বরে ৩৯৬ জন এবং অক্টোবরে ৩৫৯ জনের মৃত্যু হয়। নভেম্বরের প্রথম ১২ দিনে মৃত্যু হয়েছে ১১৮ জনের।

Exit mobile version