Site icon Health News

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু

দেশে গত এক দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৭৩৪ জন; এডিস মশাবাহিত এই রোগে মৃত্যু হয়েছে আরও ১৭ জনের

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ২৭১ জন ঢাকা মহানগরে এবং ১৪৬৩ জন দেশের অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন।

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৮৭ হাজার ২৩৯ জন। তাদের মধ্যে ১ লাখ ২ হাজার ৫৯১ জন ঢাকার এবং ১ লাখ ৮৪ হাজার ৬৪৮ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকায় ৪ জন এবং ঢাকার বাইরে ১৩ জন।

এ বছর সব মিলিয়ে যে ১৪৪৯ জন মারা গেছেন, তাদের ৮৫৪ জন ঢাকায়, ৫৯৫ জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মারা গেছেন।

বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৬ হাজার ৩৬০ জন ডেঙ্গু রোগী। তাদের ১৬৪৯ জন ঢাকায় এবং ৪৭১১ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি।

মাসের হিসাবে, জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুন মাসে পাঁচ হাজার ৯৫৬ জন, জুলাই মাসে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্ট মাসে ৭১ হাজার ৯৭৬ জন, সেপ্টেম্বর মাসে ৭৯ হাজার ৫৯৮ জন এবং অক্টোবরে ৬৭ হাজার ৭৬৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। ৯ নভেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ হাজার ৬৪ জন রোগী।

জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুন মাসে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন, সেপ্টেম্বর মাসে ৩৯৬ জন এবং অক্টোবর মাসে ৩৫৯ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে। নভেম্বরের প্রথম ৯ দিনে মৃত্যু হয়েছে ১০১ জনের।

Exit mobile version