Site icon Health News

ডেঙ্গু: ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু

গত এক দিনে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭০৮ জন, এডিস মশাবাহিত এই রোগে মৃত্যু হয়েছে আরও ৮ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ৩৭৪ জন ঢাকা মহানগরে এবং ১৩৩৪ জন দেশের অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন।

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৬৯ হাজার ৩৮৮ জন। তাদের মধ্যে ৯৮ হাজার ৭৫৬ জন ঢাকার এবং ১ লাখ ৭০ হাজার ৬৩২ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা এবং ঢাকার বাইরে ৪ জন করে।

এ বছর সব মিলিয়ে যে ১৩৪১ জন মারা গেছেন, তাদের ৮০৯ জন ঢাকায়, ৫৩২ জন ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মারা গেছেন।

বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৬ হাজার ৪৬৩ জন ডেঙ্গু রোগী। তাদের ১৭৮৪ জন ঢাকায় এবং ৪৬৭৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি।

মাসের হিসাবে, জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুন মাসে পাঁচ হাজার ৯৫৬ জন, জুলাই মাসে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্ট মাসে ৭১ হাজার ৯৭৬ জন এবং সেপ্টেম্বর মাসে ৭৯ হাজার ৫৯৮ জন রোগী হাসপাতালে ভতি হয়েছে। ৩০ অক্টোবর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৫ হাজার ৯৮২ জন রোগী।

জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুন মাসে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন এবং সেপ্টেম্বর মাসে ৩৯৬ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে। অক্টোবর মাসে মৃত্যু হয়েছে ৩৫২ জনের।

Exit mobile version