Site icon Health News

মৃত্যু নেমেছে ৪৫ থেকে ৩৭ জনে

আবারো মৃত্যু নেমে এলো ৪৫ থেকে ৩৭ জনে। কিন্তু শনাক্ত বাড়ছেই। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন হাজার ২৪০ জন করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন এক লাখ আট হাজার ৭৭৫ জন।

শনিবার দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৪২৫ জনে। অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৮ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৯৯৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৭৯টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩১টি। এখন পর্যন্ত পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ০৯ শতাংশ।

এদিকে জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয় বলছে, মঙ্গলবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৮৬ হাজার ছাড়িয়েছে। এদের মধ্যে মারা গেছে ৪ লাখ ৬৩ হাজারের বেশি। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৬ লাখ ৪৬ হাজারের বেশি মানুষ। 

Exit mobile version