Site icon Health News

মৃত্যু ৪২ থেকে নামেনি

দেশে টানা ২ দিন ৪২ জন করে মারা গেলেন করোনাভাইরাসে। এরমধ্যে ৩৩ জনই পুরুষ আর ৩৭ জনের বয়স ৪১ থেকে ১শ বছরের মধ্যে। গত ২৪ ঘণ্টায় করোনায় এই ৪২ জনের মৃত্যু, মোট মৃতের তালিকা নিয়ে গেছে ৯৩০ জনে।

সোমবার দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা এসব তথ্য জানান। জানালেন, এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে নারী ২৩ শতাংশ এবং পুরুষ ৭৭ শতাংশ।

অধ্যাপক নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৭৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছেন ৬৮ হাজার ৫০৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন।এ নিয়ে মোট সুস্থ হলেন ১৪ হাজার ৫৬০ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৪টি, সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৬১টি। এখন পর্যন্ত চার লাখ ১০ হাজার ৯৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণ বলছে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুই জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

অঞ্চল বিবেচনায় এদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনায় দুই জন, রংপুরে একজন, ময়মনসিংহে দুই জন এবং বরিশাল বিভাগে দুই জন রয়েছেন।

এদিকে জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয় বলছে, মঙ্গলবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ৭ হাজার ছাড়িয়েছে। এদের মধ্যে মারা গেছে ৪ লাখ সাড়ে ৬ হাজারের বেশি। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৪ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ। 

Exit mobile version