দিনে একটি আপেল চিকিৎসককে দূরে রাখে?

ডেস্ক রিপোর্ট, হেলথ নিউজ | ২৭ মে ২০১৮, ০২:০৫ | আপডেটেড ২ জুন ২০১৮, ১২:০৬

IMG_3700

আপেলে ভিটামিন সি ও ফাইবার রয়েছে, যা সুস্থ থাকার জন্য খুব প্রয়োজনীয়। তবে একজন মানুষের দৈনিক চাহিদার সবটুকু এ থেকে আসে না।

তাই কারও শরীরে বিশেষ ধরনের ভাইরাস বা ব্যাকটেরিয়ার সংক্রমণ ঘটলে তা প্রতিরোধ করা একটা আপেলের পক্ষে সম্ভব নয়। বরং নিয়মিত আপেল খেলেও বিভিন্ন রোগের টিকা নেওয়া ভালো।

নোটিশ: স্বাস্থ্য বিষয়ক এসব সংবাদ ও তথ্য দেওয়ার সাধারণ উদ্দেশ্য পাঠকদের জানানো এবং সচেতন করা। এটা চিকিৎসকের পরামর্শের বিকল্প নয়। সুনির্দিষ্ট কোনো সমস্যার জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়।

স্বাস্থ্য সেবায় যাত্রা শুরু

আঙুর কেন খাবেন?

ছোট এ রসালো ফলটিতে আছে প্রচুর পরিমাণে পুষ্টি, অ্যান্টিঅক্সিডেন্ট, খনিজ ও ভিটামিন। আঙুরে রয়েছে ভিটামিন কে, সি, বি১, বি৬ এবং খনিজ উপাদান ম্যাংগানিজ ও পটাশিয়াম। আঙুর কোষ্ঠকাঠিন্য, ডায়াবেটিস, অ্যাজমা ও হৃদরোগের মতো রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে।

সব টিপস...

চকলেটে ব্রণ হয়?

এই পরীক্ষাটি চালাতে গবেষকরা একদল ব্যক্তিকে এক মাস ধরে ক্যান্ডি বার খাওয়ায় যাতে চকলেটের পরিমাণ ছিল সাধারণ একটা চকলেটের চেয়ে ১০ গুণ বেশি। আরেক দলকে খাওয়ানো হয় নকল চকলেট বার। চকলেট খাওয়ানোর আগের ও পরের অবস্থা পরীক্ষা করে কোনো পার্থক্য তারা খুঁজে পাননি। ব্রণের ওপর চকলেট বা এতে থাকা চর্বির কোনো প্রভাব রয়েছে বলেও মনে হয়নি তাদের।

আরও পড়ুন...

      ভিটামিন ডির ঘাটতি পূরণে কী করণীয়?

300-250
promo3