রংপুরে হাসপাতালে অবহেলায় মৃত্যু তদন্তে কমিটি

রংপুর প্রতিনিধি, হেলথ নিউজ | ৮ জুলাই ২০১৮, ২৩:০৭ | আপডেটেড ৮ জুলাই ২০১৮, ১১:০৭

women-dead-1

রংপুর শহরে বেসরকারি হাসপাতালে অবহেলায় এক রোগীর মৃত্যুর অভিযোগ আসার পর তা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রংপুরের সিভিল সার্জন জাকিরুল ইসলাম এই তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন।

তিনি বলেছেন, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রবি শংকর মণ্ডলকে আহ্বায়ক করে গঠিত এই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার শহরের সাগরপাড়ায় ‘রংপুর আধুনিক হাসপাতালে’ অস্ত্রোপচারের পর নাসিমা বেগম (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়।

মৃত নাসিমা বেগম কাউনিয়া উপজেলার বেইলি ব্রিজ এলাকার মনু মিয়ার স্ত্রী। মনু ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করেন।

নাসিমার মামি ইছারন বেগম জানান, টিউমার অপারেশনের জন্য নাসিমাকে বৃহস্পতিবার বিকালে এই হাসপাতালে ভর্তি করান তারা। ওই রাতে তার অস্ত্রোপচার হয়।

শনিবার দুপুর ২টায় দুই ব্যাগ রক্ত দেওয়ার পর নাসিমার শরীরে খিঁচুনি শুরু হয়েছিল জানিয়ে তিনি বলেন, ওই সময় হাসপাতালের লোকজনকে ডাকাডাকি করলেও কেউ আসেনি। বিকাল ৪টার দিকে তার মৃত্যু হয়।

নাসিমার মৃত্যুর পর ওই হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা সব পালিয়ে যান। পুলিশ গিয়েও তাদের পায়নি।

রংপুর ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সাধারণ সম্পাদক শামসুর রহমান  কায়েল জানান, রংপুর আধুনিক হাসপাতালের কোনো সনদ নেই। সমিতির তালিকাভুক্তও নয় প্রতিষ্ঠানটি।

রংপুর আধুনিক হাসপাতালের বৈধ কোনো কাগজপত্র নেই বলে স্বীকার করেন সিভিল সার্জন জাকিরুল ইসলাম।

২৩ ঘণ্টা হাসপাতালে পড়ে থাকার পর রোববার বিকালে নাসিমার লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ মর্গে নিয়ে যায় পুলিশ। ময়নাতদন্ত শেষে লাশ তার স্বামী মনু মিয়ার কাছে হস্তান্তর করা হয়।

মনু মিয়া বলেন, স্ত্রীর মৃত্যুর ঘটনায় হাসপাতালটির বিরুদ্ধে মামলা করবেন তিনি।

কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। মৃতের স্বজনরা মামলা করলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়:

নোটিশ: স্বাস্থ্য বিষয়ক এসব সংবাদ ও তথ্য দেওয়ার সাধারণ উদ্দেশ্য পাঠকদের জানানো এবং সচেতন করা। এটা চিকিৎসকের পরামর্শের বিকল্প নয়। সুনির্দিষ্ট কোনো সমস্যার জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়।

স্বাস্থ্য সেবায় যাত্রা শুরু

আঙুর কেন খাবেন?

ছোট এ রসালো ফলটিতে আছে প্রচুর পরিমাণে পুষ্টি, অ্যান্টিঅক্সিডেন্ট, খনিজ ও ভিটামিন। আঙুরে রয়েছে ভিটামিন কে, সি, বি১, বি৬ এবং খনিজ উপাদান ম্যাংগানিজ ও পটাশিয়াম। আঙুর কোষ্ঠকাঠিন্য, ডায়াবেটিস, অ্যাজমা ও হৃদরোগের মতো রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে।

সব টিপস...

চকলেটে ব্রণ হয়?

এই পরীক্ষাটি চালাতে গবেষকরা একদল ব্যক্তিকে এক মাস ধরে ক্যান্ডি বার খাওয়ায় যাতে চকলেটের পরিমাণ ছিল সাধারণ একটা চকলেটের চেয়ে ১০ গুণ বেশি। আরেক দলকে খাওয়ানো হয় নকল চকলেট বার। চকলেট খাওয়ানোর আগের ও পরের অবস্থা পরীক্ষা করে কোনো পার্থক্য তারা খুঁজে পাননি। ব্রণের ওপর চকলেট বা এতে থাকা চর্বির কোনো প্রভাব রয়েছে বলেও মনে হয়নি তাদের।

আরও পড়ুন...

      ভিটামিন ডির ঘাটতি পূরণে কী করণীয়?

300-250
promo3