খেতে পছন্দ সোনমের, তবে…

ডেস্ক রিপোর্ট, হেলথ নিউজ | ৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০৯ | আপডেটেড ৬ সেপ্টেম্বর ২০১৮, ০৬:০৯

sonam

সোনম কাপুর ছোটবেলায় যেরকম ছিলেন, তাকে মোটাই বলা যায়। কিন্তু খাদ্যাভ্যাস বদলে আর কঠোর শারীরিক পরিশ্রমের মাধ্যমে বাড়তি ওজন ঝরিয়ে আকর্ষণীয় হয়ে ওঠেন এই বলিউড তারকা।

গত কয়েক বছর ধরে নিরামিষভোজী হিসেবে নিজেকে গড়ে তুললেও খেতে খুব পছন্দ করেন অনিল কাপুর কন্যা। দেশ-বিদেশে ঘুরে বেড়ানোও তার খুব পছন্দ।

বিদেশে গেলেও স্বাস্থ্যকর খাদ্য গ্রহণের সঙ্গে কোনো আপস করেন না সোনম। ভারতীয় খাবার তার বেশি পছন্দের এবং ডাল মাখানী, পালং পনির, তন্দুরী রুটি ও রায়তা রয়েছে পছন্দের তালিকায়।

দিল্লির রাস্তার পাশের খাবারগুলোর প্রতি রয়েছে তার আলাদা টান। রাস্তার পাশের হাজারো খাবারের মধ্যে পছন্দের তালিকার শীর্ষে রয়েছে আলু টিক্কি।

সুন্দর ত্বকের অধিকারী এ অভিনেত্রী ঘরের খাবারই বেশি পছন্দ করেন। খুব কম তেল ও মশলায় রান্না করা ঢেড়শ তার পছন্দের খাবারের মধ্যে অন্যতম। দুই একদিন ব্যতিক্রম ছাড়া অধিকাংশ সময়ই তিনি স্বাস্থ্যকর খাবার ও প্রচুর পানি খেয়ে থাকেন।

সূত্র: এনডিটিভি

বিষয়: , , ,

নোটিশ: স্বাস্থ্য বিষয়ক এসব সংবাদ ও তথ্য দেওয়ার সাধারণ উদ্দেশ্য পাঠকদের জানানো এবং সচেতন করা। এটা চিকিৎসকের পরামর্শের বিকল্প নয়। সুনির্দিষ্ট কোনো সমস্যার জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়।

‘মানসিকভাবে সুস্থ থাকে রাত জেগে মোবাইলের ব্যবহার নয়’

বলিউডের শীর্ষ ৭ নিরামিষভোজী নারী

ঘরে ঘরে জ্বর, চাই সাবধানতা

ইফতারে খাবেন টক দইয়ের যেসব খাবার

তামার পাত্রে রাখা পানি কেন ভাল?

পেটের মেদ ঝরাতে ৫ খাবার

দিনে পানি পান কতটুকু?

প্রিয়াংকার পছন্দ ঘরের খাবার

চকলেট খান না ‘মিস হট চকলেট’

কারিশমা যেভাবে এখনও আকর্ষণীয়

কফি বনাম চা

শরীরচর্চার সঠিক সময় কোনটি?

যোগ দিবসে যোগ সাধনায় হাজারো মুখ

যোগ ব্যায়াম কেন করবেন?

বেশি সময় টিভি দেখেন? সাবধান হোন এখনই

ঘরে জুতা নিয়ে ঢুকছেন তো বিপদ ডাকছেন

শরীরের ঘড়ি ধরে খাবার খাচ্ছেন তো?

ব্যায়াম করবেন তো নজর রাখুন যন্ত্রে

নিয়মিত হাঁটুন, সুস্থ থাকুন

বলিউডের শীর্ষ ৭ নিরামিষভোজী নারী

স্বাস্থ্য সেবায় যাত্রা শুরু

আঙুর কেন খাবেন?

ছোট এ রসালো ফলটিতে আছে প্রচুর পরিমাণে পুষ্টি, অ্যান্টিঅক্সিডেন্ট, খনিজ ও ভিটামিন। আঙুরে রয়েছে ভিটামিন কে, সি, বি১, বি৬ এবং খনিজ উপাদান ম্যাংগানিজ ও পটাশিয়াম। আঙুর কোষ্ঠকাঠিন্য, ডায়াবেটিস, অ্যাজমা ও হৃদরোগের মতো রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে।

সব টিপস...

চকলেটে ব্রণ হয়?

এই পরীক্ষাটি চালাতে গবেষকরা একদল ব্যক্তিকে এক মাস ধরে ক্যান্ডি বার খাওয়ায় যাতে চকলেটের পরিমাণ ছিল সাধারণ একটা চকলেটের চেয়ে ১০ গুণ বেশি। আরেক দলকে খাওয়ানো হয় নকল চকলেট বার। চকলেট খাওয়ানোর আগের ও পরের অবস্থা পরীক্ষা করে কোনো পার্থক্য তারা খুঁজে পাননি। ব্রণের ওপর চকলেট বা এতে থাকা চর্বির কোনো প্রভাব রয়েছে বলেও মনে হয়নি তাদের।

আরও পড়ুন...

      ভিটামিন ডির ঘাটতি পূরণে কী করণীয়?

300-250
promo3